সময়ের ব্যবধানে সব ঘটে
লোকে বলে মনের ক্ষত সারাবার
সবচেয়ে বড় ঔষুধ হচ্ছে সময়,
কিন্তু আমার বেলাতেই তাঁর উল্টো হয় কেন?
সময়ের ব্যবধানে সব হয়
সেই বিশ্বাসেই বুক বেঁধে আছি
সময় তুমি কবে সারা দিবে?
বুকের ভিতরে এক বিষধর সাপ
বারবার আঘাত করছে
সে আঘাতের মাঝে
আমি আর কতক্ষণ মানুষ হয়ে বেঁচে থাকব?
আমার অস্থি গোলক আজ বিষে জ্বরাজীর্ণ,
বিষে নীলাভ হয়ে যাবার পরেও সময়
যদি তুমি মুখ তুলে না চাও
তবে আমি আর কিসের অপেক্ষা করব, বল?
শিরার মাঝে, ধমনিতে, অক্ষি কোঠরে,
কর্ণ গুহরে, বুকের ভিতরে, মস্তিস্কে, হাড়ের মজ্জায়,
কোথাও, কোথাও আমার স্থান নেই!
স্বার্থপর পৃথিবী আজ মরিচা আর ঘুন ধরাদের পা লেহনে ব্যস্ত
সেখানে আমি আর কি করবো?
তাই নিরুপায় আমি, তাই সময় আমি তোমার অপেক্ষায়.........