এই আকাশের নীল রং
অসহায় ঐ আকাশের
কেড়ে নেয়া সেই নীল রং
আজ শুধু বেদনার আবরণ!
যেন রাস্তার মোড়ে দাড়িয়ে থাকা
সস্তা মেয়ের আলাপন
বাঁকা ঠোঁটে মেকি হাসি
আহত তার সত্তা-
রাত কাটে পর গন্ধে
মিথ্যে পুরোটা জীবন!