একটা জীবন কেমন করে
যাচ্ছে ঝরে অবহেলায়
দেখল না কেউ,
দেখে না কেউ,
শুন্য হৃদয়
জ্বলছে ব্যাথ্যায়!
খুব সকালে, স্নিদ্ধ ভোরে
নেই কোন সুখ মনের মাঝে
পায় না সে তার কোন মানে!
এমন জীবন চায় না তো সে!
মন ভালো নেই কি কারণে
যায় না বলা সবার মাঝে!
বুঝেও কেউ বুঝে না আর
নেই কোন আজ দাম কোন তার!
তাইতো জীবন যাচ্ছে ঝরে
অকারণে অসময়ে...