তোমার স্পর্শের বাহিরে আমি
আর আমার পৃথিবী জুড়ে তুমি
বাঁধভাঙ্গা জোয়াড় এসে
বার বার ভেঙ্গে দিচ্ছে আমাকে,
আমার ইচ্ছেগুলোকে।
তুমিহীন এই আমি যেন এক উষর ভুমি!
যে ভুমিতে শুধু গহীন থেকে
প্রতিনিয়ত রক্তক্ষরণ হচ্ছে
তুমি কি তা দেখতে পাওনা...
এতই নিষ্ঠুর গেছ হয়ে!
বিশ্বাসের কালিতে আগুন ধরিয়ে
চোখের মাঝে জলের ধারা বইয়ে
কি সুখেই না তুমি আছ!
সুখেই থাক!
কি আশ্চর্যই না তোমার সুখে থাকা!
আর আমি কি নিদারুন য্ন্ত্রণায় ছটফট করছি!
তবুও ভালো থেক-
তোমার জগতকে নিয়ে
সেখানে উটকো আমাকে-
জড়িয়ে তোমার আর কি লাভ?