আমার বুকে উড়ছে বাজ,
উড়ছে শঙ্কচিল
তোমার তাতে কি যায় আসে
সুখেই তোমার নীড়।


কথা ছিল এবুকেই
থাকবে তোমার বসত
সব হারিয়ে শুন্য আমি
নেই কোন আর রসদ।


একটা জীবন এমন কেন
কষ্ট তার কেন এত
সুখ খুঁজেছি যতই আমি
পথ ভুলেছি শুধুই তত!


ছন্দহীন বুকে এখন
ভালোবাসা রিক্ত
মৃত আমার নীড়ে তোমার
যাওয়া আসা নিত্য।


আসবে সেদিন জানি আমি
ফিরবে তুমি আবার,
যেদিন আমার শুন্য ঘরে
থাকবেনা কেউ আর!