অবরোধে অবরুদ্ধ জীবন অচেতন
পুড়ছে মানুষ পুড়ছে স্ব্প্ন
দিন গুলো আজ বেজায় নষ্ট
মাথাহীন ঐ মানুষ গুলো হয় না সচেতন?


কার ক্ষমতার এই গোলামী
করছে কারা দিনে রাতে
তারাই নাকি মানুষ আবার
করছে দাবী রাজপথে।


বোমা বুলেট যেটাই ফাটুক
মরছে মানুষ তার আঘাতেই
কার ক্ষমতার লোভে পরে
মরছে মানুষ পথে পথে?


কে ভাল আর কে খারাপ
কে করবে তার এই বিচার
ভালমন্দের যাতাকলে
খারাপ ভাল সব একাকার!


দিনের পরে রাত আসে
রাতের পরে দিন
ভয়ে ভয়ে কাটে সময়,
বাড়ছে লাশের ঋণ।