ভাবনা গুলো বড় বেশি পোড়ায় আমায় বন্ধু
কেন বলতে পার কি?
প্রতিটি ক্ষণ ক্ষরিত হয় হৃদয়,
প্রতটি মুহুর্ত যেন কোন বিষাক্ত সাপ
দংশন করছে আমায়,
তোমাদের এই রাস্তায় আমি এক অচেনা পথিক,
পথ হারিয়ে আমি আজ দিকভ্রান্ত,
কে আমি? নিজেকেই ভুলতে বসেছি!
তোমাদের মিলন মেলা যা ছিল চির কাংক্ষিত,
তা যেন আমার কাছে আজ শুধুই ভ্রান্তি।
ক্ষমা কর আমি বুঝি বড্ড বেশি ভুল করছি,
হা! ভুলেইতো করছি, বেলা অবেলায়।
ভুলেই ভরা যে আমি,
ভুল করেছিলাম সেদিনেও,
যেদিন ফিরিয়ে দিয়েছিলাম
তাকে, যে ছিল আমার জন্য প্রতিটি ক্ষণ প্রতিক্ষায়।
হতাশা যাকে আষ্টেপৃষ্ঠে আঁকড়ে ধরেছে তার
আর কিইবা করার আছে!
ছন্নছাড়া আমি, আমার কিছুই তো নেই অবশিষ্ট,
পারলে ক্ষমা কর আমায়!
বিদায় বন্ধু!