তোমার কথার কোমল ছোঁয়া
মন ছুঁয়ে তার যাওয়া আসা
সকাল বিকেল ক্লান্ত যখন
তোমায় একা খুঁজি তখন!
আছি চেয়ে জানে সবাই
প্রতিক্ষাতে আমি যেমন
দিনে রাতে আমার মতন
থাক কি চেয়ে তুমিও তেমন?
সকাল সাঁঝে অমন করে
শেকল বেঁধে যদি রাখ
কেমন করে বাঁচব বল
আমার দিকে একটু দেখ...।