গত দিনের মতো
           আজও হবে গত,
     আগামী আগত
      সময় স্রোতের মতো,
    চলেছি অবিরত
      সেই স্রোতেই ভাসা
     আমারও স্বপ্ন আশা,
     হাসি আর গান
         রং আর তামাশা,
    পোষা এ মনে যত
      হবে ক্ষত বিক্ষত,
   ভুল পথে চলা
         যে রয় বিরত,
    সময়ের কাছে নয়
অফরাধি সে অন্তত।।