তাই ডাক দিয়ে যাই
দুনীতির অনু প্রবেশ যেন
         ঘটে না যায় তাই,
   মোরা সুন্দর চাই
         প্রতিভা বিকাশের
অনুকুল পরিবেশটাই
যেথা দুনীতির ভাইরাস
     যথা চালাইছে ত্রাস
প্রতিভাও বিনাশ
       করেছে সব গ্রাস
তাই সবিনয় জানাই
সুধি জনার মাঝে যেন
ওরা কভু না পায় ঠাই।
মেধা লালন করতে তাই
নকল বিহীন ;অভয় চাই।।
তাই ডাক দিয়ে যাই