তুই না এলে ও নাতিনী
আমি হতাম কি আর নানা,
বেলা কত হলো আমার
তাও হতো কিআর জানা,
জীবন নিয়ে ভাবার সময়
পেতাম কি ষোল আনা।।


ঘোম ভাঙ্গা বার
তুই যে আমার,
আর এক বাহানা
বড় আদরি তুই যে আমার
এক ময়না পাখীর ছানা,
সমাজ সংসারের টাল বাহানা
এই ভুবনের সেই জীবন খানা,
দুনিয়া মুখী সব করলো কানা
আমার গমন,তোর  আগমন
আমায় করে দিল স্মরণ
বিদায়ের তরে শুধু এ ভুবন
নয় আসল ঠিকানা।।


কত খবর আজ হইলো জানা,
তোর আগমনে অনেক অজানা
তোর কারণে   হলো জানা
,যা ছিল না জানতেও মানা।।