হাইকুঃ
--------
খুলো এই জট
অনাবিল স্বর্গীয় সুখ
তুলে নাও ঝটপট।
—————-
পথ চলো চুপচাপ
গগনে উঠেছে তারা
ভাঙা সিঁড়ির ধাপ।
—————
জলজ উদ্ভিদ
শেওলা কচুরিপানা
পোনা মাছের জিদ।
—————-
সন্ধান পাবে ঠিক
বুনোহাঁস শামুকের খোঁজ
খুলে যাবে দিক।