প্রেমিকার রাজস্ব একটা লাল গোলাপ
প্রেমিকের, টকটকে লাল ঠোঁটের প্রলাপ।
প্রচণ্ড আবেগের যুক্তবর্ণ পিড়িতি
দুটি মুক্ত হৃদয়ের সংযুক্তির সারথি;


এক জোড়া মনের ফিউশান আলো হয়ে
অনন্ত রেডিয়াসে ঘুরে পুনঃরায় ফিরে প্রান্তে,
অজানা দুটি হৃদয় মনের রাজস্ব মিটিয়ে
প্রেমে আবদ্ধ হয় পরস্পরকে জানতে জানতে।


হৃদয়ের লাভ বাক্স থেকে উথিত
দুই বর্ণের গভীর বিশেষায়িত শব্দ প্রেম;
কত ভাব গাম্ভীর্যের উক্তি হয় কথিত
বাসনার বন্দরে জড়িয়ে যায় উদ্যম।


তখন রেড কার্ডে আবৃত লাল গোলাপ
রাজস্বরূপে ফিরে পায় ঠোঁটের প্রলাপ
জোড়া ঠোঁটের অপূর্ব মিলন স্পর্শ করে সপ্তাশ্ব
মুক্তির হিন্দোলে প্রেম পায় প্রীতির রাজস্ব।