কিছুদিন থেকে আমি ঝুলে আছি
ত্রিকোণাকার একটি হ্যাঙারের সাথে
আমার মাথা হতে চিবুক পর্যন্ত
বিগব্যাঙের বিস্ফোরণ খেলা করছে
বুকের বাম পাশটায় স্থাপন করা হয়েছে
স্বয়ংক্রিয় পারমানবিক চুল্লি।
হৃদয় নিয়ে আমি আর গর্ব করি না
বিগত দশক থেকে তা পিতলের টকরো হয়ে আছে
পাজেরো গাড়ির হেডলাইট গুলো
আজ আমার কাছে চাঁদের চেয়েও সুদর্শন মনে হয়
কবিতা বলতে এখন আমি
রিমোট নিয়ন্ত্রিত কাগজের প্রজাপতি বুঝি।


আধুনিক কবিরা বস্তুবাদী সভ্যতার ট্রিগারের সামনে  দাঁড়িয়ে।