সিড়ি  পেরিয়ে আসি তোমার কাছে
সিড়ি পেরিয়ে ফিরে যাই
এক পা আকাশে তুলি
এক পা ছোঁয়াই মাটিতে।


একবার নদীতটে ছুটি
একবার সৈকতে
একবার পথপানে চাই
একবার বাহিরে।


একদিন দুই গুণে ফিরি
একদিন তিন
একদিন খেয়াতরী বাই
একদিন স্বপ্নীল।


এক পা আকাশে তুলি
এক পা ছোঁয়াই মাটিতে
একবার পথপানে চাই
একবার বাহিরে।