বিড়ালের মত নরম মিহি গোঁফ
বাঘ হইবার জাগে লোভ
শিকার ধরিতে পারে না
হেরে গিয়ে তবু হারে না
মাঝে মাঝে ছাড়ে মিথ্যে ফাঁকা বুলি
ঘরের ভেতর হেসে খেলে করে চুলাচুলি,
দারুণ মুন্সিয়ানা,একেবারে গ্রেট পলিটিশিয়ান
দেশের কথা ভুলে গিয়ে শান্তিতে শয়ান।
অকেজো রাস্তা,নাই বিদ্যুৎ,গ্যাস
যেন এ তাদের বাবার দেশ
লুটে পুটে খেয়ে মুখ খানি চাটে
অথচ ভাঙা অর্থনীতি!চোখে চশমাটা আঁটে,
শুধু ভনিতায় ভানে হল তারা নেতা
কথার বেলায় কৃষ্ণ ফুটে,কাজের বেলায় ভোতা।
হত্যা,খুন,লুন্ঠন
ভেঙে পড়ে সামাজিক অবগুন্ঠন
এক পা ফেলতেই মনে জাগে ত্রাস
রন্ধ্রে রন্ধ্রে প্রলয়ের রাহু গ্রাস।


ওরে ও হ্যাঙলা কান্ডারী
দেশে শান্তি আনো তাড়াতাড়ি
ভন্ড বিড়াল কোথাকার!
মিউ মিউ ছেড়ে দেয় হালুমের মত হুঙ্কার।