(১)
এ কথাও কী একদিন মিথ্যে হয়ে যাবে
আকাশ, নক্ষত্র, সূর্যের তেজস্ক্রতায় আমি যে উচ্ছ্বাস দেখেছি
বিষাদ ভরা জবাব আসে, আমি তো মানুষ !
অন্ধকার দিয়ে শুরু, অন্ধকারই শেষ।


(২)
হাইড্রোজেন, হিলিয়াম তেজস্ক্রিয় দহনে সূর্য জ্বলে
পৃথিবী জ্বলে, তবুও জ্বলেনা আমার অভেদ্য চোখ
দৃষ্টির তীক্ষ্ণ আগুনে পুড়েনা বহু কালের সঞ্চিত পাপ
শেষ সূর্যের দিনও ভিখিব না, কর্মই ছিল পাপের আদি বাপ।


(৩)
আবরিত বস্ত্র জঞ্জালের আড়ালে আমি সম্পূর্ণ একা
সুহৃদ বন্ধু স্পর্শ করো আমার অনুভব
অনাকাঙ্ক্ষিত স্পর্শের সম্ভাব্য সুখে রোমাঞ্চিত হই
আর একবার বাহু পেতে দেই, দুচোখ ভরে স্বপ্ন দেখবো বলে ।।


[টেকনাফ/২০১৩]