এমনি করে চলে যায়, যাক না-
দিনক্ষণ বছর, মাস।
আমি না হয় রয়ে যাব এখানে, এমনই
আকাশের সব নীল মুছে যাবে, যাক
হয় হোক গাঢ় গোলাপি।
সাগরের নীলিমা হয়ে যাক ম্যাজেন্ডা
পৃথিবীটা আমূল পরিবর্তন হোক
মানুষগুলো সব রোবট হয়ে যাক
শুধু আমি থেকে যাব- আগে যা ছিলাম তাই।।


(৯/১২ /১৫, ঢাকা)