বলছি না ফিরে এসো, ভাল থাকো
কবিতাগুলো নিয়ে গেলে না কেন?
ওগুলো তোমারই ছিল, আজও তোমারই আছে
বিশ্বাস কর, তোমার অবর্তমানে আমি আর কবিতা লিখি না!
বাতি জ্বেলে রাখি না।
আজকাল রাত জাগলে, তোমার মত করে কেউ বকে না
জানো! এখন আর আগের মত মদের আসরে বসি না
শরাবের পেয়ালায় হারিয়ে যাওয়া স্বপ্ন ফেরি করি না!
মস্তিষ্ক অবশ করে, তীব্র গন্ধ নিয়ে বাড়ি ফিরি না
ন'টা পাঁচটা অফিস করি, সময় হলেই ঘুমিয়ে পড়ি।
তুমি নাই, আমিও আর অনিয়ম করি না।
সত্যের সাক্ষী, হে নারী!
আগের চেয়ে অনেক বেশী ভালবাসি তোমাকে
তবুও বলছি না---
আমার এই দোযখখানায় ফিরে এসো
জানিতো- নরক যন্ত্রণা তুমি সইতে পারবে না!
স্বর্গ নিয়ে মেতে থাকো।
উঁকি দিয়ে দেখো না, কষ্ট পেও না।
ভাল থাকো----!!


[ কবির ছদ্ম নাম - ওনিনেচি, রচনা কাল - ২৪/০১/১৩, টেকনাফ ]