যদি কোন দিন ফিরে এসো, সিয়ালাকাস্থ্য মাছ হয়ে হঠাৎ  
নোনা সমুদ্র গভীরে জীবন্ত ফসিল অবাক হবো না তোমার প্রত্যাবর্তনে
যদি মাস্কড বুবি হয়ে উড়ে এসো সাইপ্রাস থেকে
অথবা বরফাচ্ছন্ন অ্যান্টাটিকা মহাদেশ হতে
হিমালয় চূড়ায় তুষার মানব ইয়েতি'র অভিপ্রায় শুধু তোমার প্রতিক্ষায়
বিভার হয়ে কোনদিন যদি উজাড় করে দাও
মহাবন আমাজান,
আমি সব থেকে তোমাকে আলাদা করে চিনে নেব।
প্রজনন- অনুভূতি, উত্তেজনা শক্তি - ছন্দোবদ্ধতায়, কর্ম - বিবর্তনে জীবনচক্র
বেঁচে আছি, শুধু তোমার অপেক্ষায়,
কবিতা, তুমি ফিরলেই আমার দৈন্যতা ঘুচবে।।


[কবির ছদ্মনাম "ওনিনেচি''; রচনা কাল - ৩১/১২/১২, টেকনাফ]