আজি নাচিছে মন
নাচিছে তা-ধিন, তা-ধিন-তা- ধিন।
আজি আসিছে নতুন বছর-
নব আলোকে, নব সাজে।
নব উদ্যমে, নব রাগে।
আজি আসিছে রে, আসিছে ২০২২।


আজি খুলে যাক সব বন্ধ দ্বার যত
না ফোটা কলি’রা ফুটুক আন্দোলিত।
আজি জড়া মুছে যাক, জীর্ণ ঘুচে যাক,শুচিতা হোক ধরা।
রচিত হোক নব ধারা। আজি গান হয়ে ফুটুক মম বাণী।
আছে যত বধির, শুনতে পাক সমস্বরে জয়গান
আছে যত কালা, আধাঁর ঘুচিয়া দেখুক আলোকিত পথের সন্ধান।


আলোয় আলোয় আজি ভরিছে ভুবন
ফুলে ফুলে আজি শোভিত বাগান।


স্বাগত হে, ২০২২!
শুভতিথি সুবাতাস বহিবে দ্বারে দ্বারে
মুছে যাবে করোনা মহামারী,
গুছে যাবে না পাওয়া আহাজারি
বঞ্চিত পাবে লেহ্য অধিকার।
অনাহারী পাবে দু’বেলা দুমুঠো আহার
অভাবী’র ঘুচিবে অভাব। রুগ্ন দেখিবে
সবল দেহে ঊষার আলোক।
চাষি কিষাণ ফলাইবেক সকলের খাবার
মজুর পাইবেক কাজ
ব্যবসায়ীর ব্যবসা, শিক্ষার্থী’র মিটিবে আশ।


হে ভরা বছর, ১২ মাস
তোমা তরে নিবেদন। ফলিবে বাসনা যত আছে যার।
তব সু-স্বাগত হে, ২০২২ ।।


[০১/০১/২০২২, প্রথম প্রহর, মেহেন্দিগঞ্জ