এক কোটি নিযুত বছর তোমাকে দেখিনা
এতে আমার দোষ কোথায় বলো?
যখন তোমাকে দেখার মতো এমন কোনো উপলক্ষই হয়ে উঠেনি-
যখন তোমাকে দেখার সে মহেন্দ্র ক্ষণ আমার জীবনে আসেনি-
এটা আমার অক্ষমতা কি কোরে হতে পারে?
আমি দেখিনি বোলেই তোমার সৌকর্য আরো বেড়ে যায় বহুগুণ
এখন আমি তোমাকে নিয়ে কাগজে কলমে অক্ষরে গাঁথুনি সাজাই
লোকেরা এটাকে কবিতা বোলে।


আর তুমিই আমার অনিন্দ্য কবিতা।
তোমার অবয়ব পর্দায় ঢেকে দেয়া আমার অসাধ্য নয় কি?
বরঞ্চ তোমাকে চুমুর আদলে আমি নিখাদ কবিতা লিখি।।


১/১/২০২৩, মেহেন্দিগঞ্জ।