অপেক্ষাতে ছিলে চাঁদ পানা ফুটফুটে ছেলের
কোলের মাঝে এল তোমার দুষ্টু মিষ্টি ছোট্ট মেয়ে
ফুট্ফুটে সে চাঁদ পানা ও অমাবস্যার গভীর রাতে
কেন মা তবে তোমার হাসি মিলিয়ে গেল চির তরে
লাল ফিতেতে বেণী বেঁধে রইল মেয়ে ঘরের মাঝে
আলোক শিক্ষা শক্তি শিক্ষা ছিলনা কিছুই তারই হাতএ
ন বছরে নথ ভেঙ্গেছে সাদা চুলের বরের সাথে
ঘর ছাড়ল ঘরণী হল এল চুলের হাত খোঁপাতে
সাত মাসেতে সাদা কাপড়ে আবার ফেরে মায়ের কোলে
ফুট্ফুটে সে চাঁদপানা ও অমাবস্যার গভীর রাতে।