পৃথিবীর বুকে বয়ে চলা আমি অনন্ত.
কখনো শান্ত আমি কখনো বা দুরন্ত.
নেই কোনো কূল, নেইতো কিনারা
বালুময় কলেবরে আমি দিশেহারা।


তরঙ্গ খেলা করে শরীরে শরীরে
কখনো আছড়ে ফেলে বালুকার চরে।


চন্দ্র, সুর্য আর বায়ুর আবেশে
আমিত্ব বয়ে চলে দেশ ছেড়ে দেশে।
ভাঁটায় টানাটানি, জোয়ারেতে ভেসে
পৃথিবী তলিয়ে যায় সুনামির শেষে ।


আমি এক অশান্ত, আমি যাযাবর
আমার নেই দেশ, নেই কোনো ঘর।


আমার নেই কোনো নীরব   আশা
আমার  শরীরে শুধু তাঁদের ই ভাষা।


আমি আজ ক্লান্ত, আমি বড় শ্রান্ত
আমারে ক্ষমা দাও, করো মোরে ক্ষান্ত।


তোমাদের কাছে মোর এই নিবেদন
কখনো হবে কি মোর স্বপ্ন পূরণ?