১)
নবান্নের ধানে
উন্মত্ত গ্রাম গেরস্ত
পৌষ পার্বণে।।


২)
আচম্বিত মেঘ
ভরিয়ে দিল আকাশ
অদম্য তার বেগ।।


৩)
কবি র অপেক্ষায়
বসে আছে বসন্ত
মৃত্যু হতাশায় ।।


৪)
নারীর মুক্তি চাই
গ্রীষ্ম বর্ষা বসন্তে
স্লোগান তুলি তাই।।