হাতে হাতে হাতাহাতি
   মতের অমিল।
গালে গালে গালাগালি
  শব্দের কিল।


কানে কানে কানাকানি
  আরো কিছু বাকি
মনে মানে অভিমানী
  রয়ে গেল ফাঁকি ।


মুখে মুখে মুখোমুখি
  বহুদিন পরে
চোখে চোখে চোখাচোখি
   তোমারই তরে ।


পায়ে পায়ে দলাদলি
  হয়ে বেসামাল
কোলে কোলে কোলাকুলি
খুশি তে কামাল ।


পিঠে পিঠে পিঠেপিঠি
   চুলোচুলি চলে ।
তালে তালে হাততালি
  তালু তালু মিলে ।


মাথায় মাথায় মাথাপিছু
  চাল গম হবে
নাকে নাকে ন্যাকামি তে
  নাজেহাল সবে।


নামে নামে পাতাপাতি
    এস করি খেলা
সবে মিলে মাতামাতি
  করি এই বেলা ।।