(আমার ঠাকুরমা আমার খুব খুব কাছের মানুষ
ছিলেন ।আমার জীবনে তার প্রভাব সবার থেকে বেশি ।
আমার প্রিয় মানুষদের মধ্যে অন্যতম ।আমি বাড়ির বাইরে গেলে অপেক্ষা করে থাকতেন কখন আমি বাড়ি ফিরে আসব ।আজ আমাকে অপেক্ষায় রেখে চিরদিনের জন্য চলে গেছেন ।আমার মুখে হাসি না থাকলে ঠাকুরমার মুখের হাসি ও উধাও হয়ে যেত.
অনেক বড় কিছু হারিয়ে ফেলেছি এই ছোট্ট জীবনে
)
      আমার প্রিয়তমা


আমি অপেক্ষায় থাকি তোমার
তুমি চলে গেছ বহু দূরে
আমার দৃষ্টির অগোচরে ।
আধো আলোতে তোমায় খুঁজি
আবছায়া অন্ধকারে ভাবি
এই তুমিই এলে বুঝি ।


ঠাকুরমা তুমি বুঝি আর এলেনা।


যখনি আমি একাকী নীরবে
শুধু তোমারি স্মৃতি আমার অনুভবে ।
তোমার হাসি ,তোমার কথা, তোমার গল্প
ডাকে আমায়, করে আমারে স্পর্শ ।
বলে 'মনা ' কাছে আয়, আরোও কাছে
সেই ছোট্ট বেলার মতো আমায় নেবেনা তুমি?
করবেনা আদর আমার কপাল চুমি?


তোমার জন্য আজ ও আমি অপেক্ষায়
জানি আসবেনা তুমি,যেতে হবে আমায়।