আমি হলেম কবির কলম
কবির আমি সাথেই ছিলাম।
কবি যা বলেন আমায়
লিখি তা খাতার পাতায় ।
কত লেখার সাক্ষী মানি
যা কখনো কেউ দেখেনি ।


কবির অঙ্গুলী বাঁধনে
লিখি আমি মনে প্রানে ।
কবির বুক পকেট চড়ে
সাথে আমি বেড়াই ঘুরে ।

হঠাৎ এল কম্পিউটার
হলেম আমি প্রায় বেকার ।
চাবি টিপে, ইঁদুর ধরে
লেখেন কবি খটখট করে,
ফেঁসে গিয়ে মধ্য জালে(ইন্টারনেট)
হলেম আমি এলেবেলে  ।


এখন আর যায় না কবি
সাথে নিয়ে পান্ডুলিপি,
লেখা যায় ইমেল করে
আমি রই বসেই ঘরে ।


খবর দেন সম্পাদক
মেলামেশা মেলেই হোক ।
এল ফোন কম্পিউটার
আমার আর কি দরকার?