ব্রাহ্মণী নদী মাঝে সন্ধ্যাবেলায়,
        জোনাকির ঝিকিমিকি,নৌকার ছায়।
        চন্দ্র বসিয়া আছে, রাজকুমারী;
        রাজ্যের নাম তার প্রেমনগরী।
        দাঁড় বহে ইন্দ্র, রাজারকুমার;
        শক্তিনগর জুড়িয়া শতনাম তার।


ইন্দ্রঃ  হৃদয়েতে দেবী তুমি; আপ্লুত আমি,
        জীবনের চেয়ে মোর ভালোবাসা দামী।


চন্দ্রঃ  আপ্লুত আমি তত, যত তুমি রাজ।
        হৃদয়েতে আনিয়াছো প্রেমভরা সাজ।


ইন্দ্রঃ   সাহসিনী তুমি দেবী, লাবণ্যে ভরা।
         পরাইবো তোমারে হীরকের মালা।


চন্দ্রঃ   তেজরথে স্থায়ী তুমি,
         দেব রাজ বীর।
         হৃদয়েতে বিঁধিয়াছো,
         প্রেম ভরা তীর।


ইন্দ্রঃ   অপরুপা দেবী তুমি, সঙ্গীতের বানী।
         করিবো তোমারে মোর নগরের রানী।


চন্দ্রঃ   জীবনের সুর তুমি, সুখময় আজ।
         হৃদয়েতে সঙ্গীত শুধু তুমি রাজ।


             _______