তোমার চোখে দেখেছিলেম
আমার প্রেমের বাস,
বৈকালের হাওয়ায় ছিল
সেদিন চৈত্র মাস।


স্নিগ্ধ কাজল চোখের মায়ায়
বিদ্ধ মন যেদিন,
চোখের তারার পাতার মাঝে
আষাঢ় ঘনালো সেদিন।


শ্রাবণের মেঘের মত
মৃদু হাসি হেসে,
চোখের তারায় মিলিয়ে চোখ
ফেললে ভালবেসে।


আশ্বিনে দেবীনবমীর
উজ্জ্বল সে প্রভাতে,
চুপিসারে কাশফুল
দিলেম তোমার হাতে।


ধনী পরিজন তোমার
পড়লো সেদিন বেঁকে,
সহসা কার্তিকে তোমায়
কাড়লো আমার থেকে।


মাঘের শীতে দিনে রাতে
ভগ্ন মন আকুল কাঁদে,
পাইনি দেখা একটিবারও
তোমায় প্রাসাদ ছাদে।


বৈশাখের তপ্তকালে
বইবে কথা বার বার,
শপথের রক্তে লেখা……
চিরদিনই তুমি যে আমার।
        ……………