জগতে সবচেয়ে প্রিয়
সেই কথা কি?
মনে জাগায় হরেক ছন্দ
কোন কথাটি?
কোন কথার আবেগে
খুশির বৃষ্টি আসে?
কোন কথা শুনে
শতবার মনে ভাসে?
দোকানের মিষ্টির চেয়ে
মিষ্টি কোন কথা?
কোন কথার বিফলে
জাগে মনে ব্যথা?
মনোরোগের ওষুধ আর
মনের মিলন ভাষা,
অতি মধুর কথা
শুধু ভালবাসা।
    ……………