আমি আজও আছি বেঁচে;
আকাশে-বাতাসে
ফুলে-ফলে-ঘাসে ,
যাবো না হারিয়ে মিছে ।


জানি তুমিও আছো বেঁচে;
রণ প্রহরীর
ঘোর ছায়া ন্যায়
রয়েছো পাশে-পিছে ।


কুটিল শব্দে হয়েছে লেখা
প্রেম সর্বনাশার ;
তবু সরল শীতল
রয়েছে সমাধি,
দুজনের ভালবাসার ।
         ………