আজ একটি খুন প্রয়োজন!
রাতভর যৌবন বিছানায় দিতে,
               যুবকের জন্ম হয় নি!
কুলভ্রষ্ট, স্বপ্নবিদ্বেষী সব,
তোমায় নিংড়ে নেয়,
ঠিক ওরই মত,
যা তুমি বিছানাতেই,
ওকে ভেবে, বিলিয়ে দিচ্ছ যৌবন!
অথচ আজ খুন প্রয়োজন!
প্রয়োজন নতুন চিত্রকল্পের।
তোমার যৌবন যেখানে ঢেলে সাজাবে,
                           হাজারো সেনার দল।
তোমার খুনে রঙিন হবে,
ঘাস ফুল পাতা সব,
ভ্যানগগ ম্লান হবে।
তোমার খুনে, চিত্রকল্পে, গল্পে, কবিতায়,
                        আরোও খুন হবে ওরা,
যারা তোমার যৌবনকে,
শুধু একটি আঁচল দিয়ে বেঁধে রাখতে চেয়েছিল,
যে আঁচলে বেলীর গন্ধ নেই!
তোমায় তাই খুন করতে হবে,
রক্তে ভাসিয়ে দিতে হবে তৃষ্ণার্ত পৃথিবীর বুক।
যে মাটি রমণীর যোনির রক্ত খেয়ে ক্লান্ত,
তাকে তাজা রক্তের ঘ্রাণ দাও,
                               স্বাদ দাও!
যৌবনে তাই আজ খুন প্রয়োজন,
তুমি খুন কর।