সবুজ পাহাড়ে স্তব্ধ দূপুরে
যখন একটু মেঘের ছায়া
পলাশ রাঙা ওষ্ঠে তোমার
একটু হাসির মায়া
সবুজ দিগন্তে ভেসে যায় মন
পাবে কি স্নিগ্ধ ছায়া ।


দূরে তাল সারি ঐ দুহাত বাড়ায়
আকাশ ধরবে বোলে
ছায়া ছায়া মেঘ নেমে আসে তাই
সবুজ মাখবে বোলে ।


জোত্স্না মাখা অধরে তোমার
নূতন ভোরের ছবি
অনেক আশা - ভালোবাসা নিয়ে
নূতন প্রভাতে এসেছে জীবন রবি ।


অঞ্জলি ভরে প্রভাতের  রংয়ে
রাঙ্গিয়ে নিয় গো মন
দিন যদি যায় চলে
ফিরে আর পাবে না তখন ।।