আঁচ্ল ভরিয়া কুড়ায়েছ ফুল
শুধু কি মালিকা গাঁথিবে বোলে,
যদি প্রেম নাহি জাগে মনে
শুকায়ে  যাবে মালিকা দিবা অব্সানে।।


নয়নের শশী যদি নাহি জাগে নিশি
পরান ভরিবে কি প্রিয়া নিশি ভোর হলে
আঁচ্ল ভরিয়া কুড়ায়েছ ফুল
শুধু কি মালিকা গাঁথিবে বোলে ।।


পথ চ্লা কি শুধু পথের লাগি
ক্লান্তি আসিবে পায়ে পায়ে,
বসন্ত বেলায় ফুটিবেনা ফুল
ভালোবাসা যদি নাহি মাগি
ভালোবাসা যদি নাহি মাগি ।।


ও কাজল চোখে - যদি প্রেম নাহি জাগে,
ভরিবে নাকি হিয়া চোখের জলে ।।


আঁচ্ল ভরিয়া কুড়ায়েছ ফুল
শুধু কি মালিকা গাঁথিবে বোলে...।।