দেশের কথা সবাই ভাবে-নিজের কথা নয়,
ভাষনেই তো চোলছে দেশ
এতো মিথ্যা নয় ।।
ওঁরা গোছায় নিজের আখের,
বোলতে কিন্তু মানা,
ওঁরাই রাখে দেশের খবর সকলেরই জানা ।।


যুদ্ধ নয়- শান্তি চাই,
সবার জন্য খাবার চাই,
লেখা পড়া শেখা চাই,
আরও কি সব যে চাইযে মোরা,
ওঁদের কাছেই জানতে চাই।।


কারখানাতে ঝুলছে তালা
অনশন কোরতে চাই,
ওঁরা মোদের সাথে আছে,
তাইতো মোরা লড়তে চাই।।


ওঁরা বলেন ডুবছে দেশ
তোমরা সবাই জাগো,
গড়ে তোল আন্দোলন
আমায় পরে ডেকো ।।


লোনের টাকা আসছে দেশে,
ওটা মোদের - হকের ধণ,
ওঁরা ঘোরেন দেশ -বিদেশে,
আমরা করি আন্দোলন ।।


পকেট সত্য - নেতা/নেত্রী সত্য,
সত্য ওঁদের ভাষন,
ওঁরা হলেন সর্ব সত্য,
দেশে-দেশে এখন ।।