মন তুমি কার ? টাকার-না- মনের ?
টাকার গতিই কি তোমার গতি?
নিজেকে বিলিয়েছ টাকার ফাঁন্দে,
মনকেই দিলে অনেক ফাঁকি ।।


টাকায় চলে সব কিছু - টাকাটাই মন,
টাকা ছাড়া মনে আসেনা আলোড়ন।।
স্ব্প্ন ? সেতো টাকারই যাদু
জীবনে টাকাই সব - টাকাই মধু ।।


সৃ্ষ্টি ? সেতো টাকার গোলাম,
প্রকৃ্তির   তাই  নেইতো  দাম,
টাকা ছাড়া হয় না বুঝি ভালোবাসা,
জীবন যুদ্ধে তাই হেরে গেলাম ।।


জীবনের সাইন বোর্ডে - নেই ভালোবাসা,
লেখা আছে শুধুই টাকা-টাকা-টাকা ...।।