হিসাব কোরোনা, কি পেলে - কি পেলেনা,
হিসাবে সুখ নেই, আছে  দূঃখ্য,
হিসাব মেলেনা কখনও ,
হিসাব ভালো  গরমিলে ।।


জীবনের এন্ট্রিতে নেই কোন ফরমুলা,
বাঁধা নিয়মে চলেনা কখনও,
যখন যা পাওয়া যায় তাতেই সব,
নয়তো হিসাব মিলবেনা।।


জাবেদায় লিখনা, চলে-যাও রেওয়ামিলে,
সাসপেন্সে যেওনা - সবই তামাদি ।
ব্যালান্সশীটে রেখনা এ্যাসেট - কিমবা দায়-সংচিতি,
জীবন খাতার পাতায় জের টে-নো-না
মিলিয়ে দাও গরমিলে- এ হিসাব মেলেনা ।।