এম বি এ / এম শি এ / এম টেক  করে
হয়  সেলস্ ম্যান - কল সেন্টার অথবা
গ্যারাজ-সারভিসিং সেন্টারের চাকরি,
কতো আর দেবে - ডিভোর্স হবে ক-দিন পরে ।।


মাথার উপর ছাদ আছে - বেশ পুরানো
ওটাও কি থাকবে ছায়া করে
না পেলে ভালো যত্ন - কি হবে ?
ভগবান জানে - অত-দূর দেখা যায় না ।।


হাই-তোলা বয়স,  ডায়াবেটিসের ভারে
সব ব্ন্ধ -  বেঁচে থাকা, ঔষধ খাবার জন্যে,
দিন গোনা আর চেষ্টা করা সুস্থ থাকার,
হেঁটে বেড়াতে হবে - ভোরের আলসে ঘুম নস্ট করে।