সত্য বাদী- নীতি-বাদী - দরদী হলে
রাজনীতি হবেনা - জে জে টি টি হতে হবে,
না হোলে হাতে পাবি,  পাতে পাবিনা।।


কে বোলেছে  রাজনীতি করতে হলে
পড়াশুনা করতে হয় ! যত সব পুরানো ধারনা,
তাহলে তো মাষ্টার হয়ে যাবি - রাজনীতিক - না  না না ।।


নীতি , দর্শন  এ সব নিয়ে  ভাববি তো
মায়ের ভোগে যাবি
যা সামনে পাবি - চেটে যাবি।।


ম-দ-না  জনগন কে কিছুই দিতে হয় না
ভাষনের তেজটা শুধু রেখে যাবি
আর মাঝে মাঝে মিথ্যাটা কে টিউনিং করে নিবি ।।


দুধের প্যাকেটে - মাল বেচতে পারবি?
কথায় কথায় প্রতিশ্রুতি দিতে পারবি?
গল্প বোলতে পারবি - ঘুম -পাড়ানির ?


আয় আয় ভালো কথা পরে ভাববি,
সুযোগ এসেছে  চোদ্দপুরুষের পেট ভরিয়ে নে,
না জায়গা হলে গায়ে মেখে নে - জামা কাপড়ে লাগিয়ে নে।।


দু দিন পরে - জ ন গ ন - সব ভুলে যাবে
প্রোয়জনে কিছু ছ-ড়ি-য়ে দিবি
জ ন গ ন খুঁটে খাবে - নূতন  রাস্তায় ভেগে যাবি।।


(যখন যেমন তখন তেমন = জে জে টি টি )