ভুল কোরনা ঠিক বোলে ভাই
সবাই যখন গুজব বলে,
রুই কাতলা ঢেউ তোলে
চুনো পুঁটি এমনি মরে ।।


এ খেলার এমনি  ধরন
চোলতে - বলতে  উন্নয়ন,
দেখেও যারা  ঠিক দেখেনা
তাদের হবে এমনি  মরণ।।


দেখতে  দ্যাখাতে সময় শেষ
ছোটরা দেখি খেলছে বেশ,
দমের কথা বলিস না আর
একশো না হয় নাইবা হোল
নিরা-নব্বুই তো বটেই পার  ।।


গ্যাঁড়া তন্ত্রের এই তো মজা
কে যে হুতুম - কেই বা রাজা,
বুঝতে - বোঝাতে কতই মরে
পেয়েছি যখন  মজা  এমন
দিলেও গালি তেড়ে ফুঁড়ে
এমনি এমনি যাবনারে।।