ধিতাং ধিতাং বোলে সেবার আওয়াজ তুলে
কয়েক টা বছর কাটিয়ে দেব
সকল কর্ম ভুলে - মোরা সকল কর্ম ভুলে ।।


কেউ ভেবনা কি হবে
চলছে যেমন চোলবে তেমন
সবতো প্রায় হয়েই গেছে বকিটাও হবে ।।


মান গেলেও জান যাবেনা একেই বলে ভাব
বলে দিছি ছেলে-পুলের ছোট বোনের
তোরা সব কোমর র্বেঁধে লাগ ।।


কারখানাতে ফলবে আলু - মুলোও হবে বেশ
গ্রামে গ্রামে উচ্ছে-পটল
মানস পুরের উন্নয়ন এবার হবেই হবে শেষ ।।


ড্যাডাং ড্যাডাং করে - উঠব আবার পাড়ে
সুপ্রিম কোর্ট পিছিয়ে গেছে
বড় কর্ত্তার হোল বিদায়-মিস্ত্রি এল বোলে।।