ঐ নির্জন দুপুরের নীল রং আকাশে
ডানা মেলে উড়ে যাই চলনা
যদি শংখ চিলের মত মনটা হারিয়ে যেত
তবে কেমন হত তুমি বলনা।।


ঐ সাত রংয়া সূর্যের রং গায়ে মেখে
প্রজাপতি হয়ে মন যেত আকাশে
রামধনু রংয়ে - যেথা দোলে দোলনা
তবে কেমন হত তুমি বলনা ।।


কল কল তানে ঐ ঝর্না যে নামে
দোল দোল দোলে ফুল তারি তালে তালে
ফুল যদি হয় মন - তুমি ঝর্না
তবে কেমন হত তুমি বলনা ।।


ঐ নীড় ভাঙ্গা মৌসমী আজ যদি জাগে
স্বপ্নের মায়া-জালে সব দেয় ডেকে
নীড়ের পথ তুমি - খুঁজে পেতেনা
তবে কেমন হত তুমি বলনা ।।


ঐ অবাক তারারা যখন আকাশ ভরে
শূন্য এ মন শুধু দু হাত বাড়ায়
তোমার খোঁজে, তবু খোঁজ মেলেনা
তবে কেমন হত তুমি বলনা ।।