ঐ আকাশের চাঁদ যদি নেমে আসে আজ
তুমি কি হতে পারনা নদী
একটা হৃদয় যখন গুমরে কাঁদে
পারোনা কি হতে একটু দরদী ।।


না হয় ভাসিয়ে দিলেই মনটা তোমার
মিশে যেত  মোর স্বপ্নের দেশে
এ মনের গভীরে হারিয়ে যেতে যদি
বলনা তোমার ক্ষতি হত কি ।।


ঐ লাল কাঁকরের মোরাম বিছানো পথের শেষে
ভাবনা আমার উড়াত ধূলো তোমার স্বপ্নের দেশে
জোছনায় ভরে যেত শাল বীথি
তখনও হতে নাকি তুমি একটু খুশী ।।


শুকনো পাতার পথ যদি যেত হারিয়ে  
অরণ্যের বুনো গন্ধে খুঁজতে আমায়
জোনাক জ্বলা  - স্বপ্ন ছায়ায়
চাইতে নাকি আরও কাছে আমায়।।