প্রথম যে দিন কথার ছলে
আমায় ভালবেসে ছিলে
আমি নয়নের বন্যায় ভেসেছিলাম
অনেক স্বপ্নের জাল বুনে।।


কথার ছলে যে মালা সেদিন
দিয়েছিলে মোর গলে
সে মালা আজো তেমনি আছে
শুধু তুমি  নাই মোর কাছে।।


গোধুলির সেই ডুবন্ত বেলায়
পায়ে পায়ে পথ চলা
মাতাল বাতাসে ঊড়াত আঁচল
তুমি যে ভাসাতে প্রেমের ভেলা।।


ভাসিয়ে ছিলাম স্বপ্ন তরী
স্বপ্ন দেখেই তোমার চোখে
সে তরী এখন  গিয়েছে ভেসে
স্বপ্ন শেষের অশ্রু নিয়ে ।।