কৃষ্ণের বাঁশি তুমি
      নাম টি তোমার মোহন
কেন ডাক তুমি বারে বারে
     রাধা রাধা বলে যখন তখন।।


বাঁশি - তুমি দিবা রাত্রি নাহি মানো
      একি তোমার  ধরন
তুমি কি জানোনা  রাধার কুলেতে ও
      আছে যে  অনেক বারন ।।


জানি, বাঁশি তুমি কৃষ্ণের প্রাণ
      তুমি কি  বলতে পারো বাঁশি
শ্যাম ছাড়া  পূর্ণ শশী -উচ্ছলিত স্রোতস্বিনী
      নাহি  পাবে  কি পরিত্রান ।।


শুনেছি কৃষ্ণ নামে বৃ্ষ নাচে
       তুমি ও নাচ বাঁশি
রাধা নামে কে নাচবে বল
      সেও তো কালাচাঁদের সাথী ।।