স্বামী -  স্বামী -  স্বামী
              ও গো প্রেমের দেবতা তুমি
কেমনে তোমায় করিব খুশী
               কোন পথে - নাহি জানি ।।


ঈষ্ঠের  ইষ্ট  তুমি, শ্বাস্ত্রে তাই বলে
                        কোন সে মধু লগনে
বেঁধে নিয়ে ছিলে তুমি
                      সিন্দুর দিয়ে মোর ভালে ।।


ভাই-বোন  আত্মীয় স্বজন ,
                  সবে ছাড়ি আমি,
এসেছি তোমারি ক্রোড়ে
                তুমিই তো অন্তরযামী।।


ওগো প্রেমের দে ব তা
                তোমার ঐ ঊষ্ণ বাহু ডোরে
আমায়  বেঁধে রেখ চিরদিন
                  একান্ত আপন করে।।