ছ্ল করে আজ এই বাগিচায়
কেন গাইলে প্রেমের গান
মুখ ঢেকেছে কলিরা সব
হোয়েছে অভিমান।।


ঝরা পাতার ঊষ্ণ শ্বাসে
ব্নতল আছে ঢেকে
নূপুর বাজায় চৈতালি দিন
প্রেম  গিয়েছে পরবাসে।।


ডাকছে কুহু আপন মনে
প্রিয়া কি তার আসবে কাছে
দিল বাগিচা ভোরবে কিগো
নূতন কলির প্রেমের রঙে।।