কেউ প্রশ্ন কোরনা
কেউ জানতে চেওনা
অনেক কিছু করার আছে ?
এ সব সইতে পারিনা।।


কেউ মাথা তুলোনা
কেউ কথা বলোনা
সব কিছুতেই আমি আছি
কেউ ভুলে যেওনা।।


শুনলে কথা অনেক পাবে
তেল মাখালেই বড় হবে
দোষ ধরলে কর্ম যজ্ঞের
কেউ রেহাই পাবেনা।।


মিথ্যা,  যে যতই বলি
জাতের মুখে দিয়ে কালি
দাওগো একটু থাকতে সুখে
কয়টা বছর বইতো না।।


চোলছে যেমন চালিয়ে যাও
ফেঁসে গেলে ?  দেখিয়ে দাও
আছি আমি, সামলে নেব
তোমরা যে ছোট্ট সবাই
সেটা আমি বলে দেব।।