আমি আকাশ হতে পারি
যদি জোৎস্না হয়ে ওঠ
আমি আঁধার হতে পারি
যদি জোনাক হয়ে জাগো


আলো চাই আরো আলো
এস জীবনে আমার
চির প্রদীপ হয়ে জ্বল ।।


এ জীবনে এখনো জ্বলেনি আলো
শুধু আঁধার নিয়ে আর লাগেনা ভালো
দু হাত বাড়িয়ে তাই আলোর খোঁজে
সময় কাটাই এই সময় মাঝে।।